Thursday, November 08, 2018

Letter from A Fan

প্রিয়তমেষু,

জানো কি হয়েছে গতকাল রাতে? বিবেক এসেছিল বেড়াতে!

অনেক্ষণ কড়া নেড়েও আমাকে ঘুম থেকে ওঠাতে পারলো না। বিবেকহীন মানুষ হিসেবেই আরেকটা রাত পার করলাম।

বেদনায় নীল হয়ে রাত ঘুম কে অনেক্ষণ ঠেকিয়ে রেখেছিলাম। তারপর এক পর্যায়ে নীল বেদনার কাছে আত্নসমর্পণ করে ঘুমন্ত শহরের অংশ হয়ে গেলাম। সকালে হকারের পেপার পেপার ডাকে ঘুম থেকে উঠলাম--কোন শহরে, তাতো জানোই। না, একাকী কোন ভিন্ন শহরে নয়, সেই পুরনো ঘুম ভাংগা শহরেই জেগে উঠলাম।আমার রিটায়ার্ড ফাদার এর সাথে নাস্তাও করলাম।

কষ্ট পেতে ভালবাসি, তাই ফ্রিজ থেকে আবার বের করলাম প্রায় শুন্য বোতলটি। চাঁদ মামা হেসে তাকিয়ে রইলো আমার দিকে, আর আমি শুন্যতায় ডুবে যেতে যেতে উপলদ্ধি করলাম যে আমাকে তুমি কোন ভাবেই ফিরিয়ে নিবে না। তুমি এখন পুরোপুরি বোঝ যে তোমাকে ছাড়া আমি অসহায়। আমার শেষ চিঠিতে ব্যাপারটা জানিয়ে দেয়াটাই কাল হয়েছে।

তুমি শুধু হাসিটার জন্যেই এসেছিলে, নীরবতা কে আস্বাদন করার কোন ইচ্ছে তোমার কখনোই ছিল না।দিশেহারা এই হৃদয় আমার শুধু কষ্টই পেল সারা জীবন। রুপালী গিটার টা আছাড় দিয়ে ভেঙ্গে ফেলা থেকে শুরু করে ঘন্টার পর ঘন্টা দরজার ওপাশে দাঁড়িয়ে থাকা--আর সহ্য হয় না।

আমি পালাতে চাই তোমার কাছ থেকে আরো দূরে।

ইতি
একজন ভক্ত।

No comments: